ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল তরুণ চিত্রগ্রাহক রাহাতের

সড়ক দুর্ঘটনার প্রাণ হারালেন তরুণ চিত্রগ্রাহক অনিমেষ রাহাত। বুধবার (২০ জানুয়ারি) সকালে মোটরসাইকেল যুগে সিরাজগঞ্জ থেকে ঢাকা ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ তথ্য জানিয়েছেন চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলাম।


অনিমেষ রাহাতের বন্ধু শেখ সমুদ্র বলেন—বাইকে করে সিরাজগঞ্জ থেকে ঢাকা আসছিল রাহাত। আসার পথে পেছন থেকে তাকে বহনকারী বাইককে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে পড়ে গেলে রাহাত মাথায় প্রচন্ড আঘাত পায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


রাহাতের অকাল প্রয়াণে তার সহকর্মীরা শোক প্রকাশ করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। প্রখ্যাত চিত্রগ্রাহক রাশেদ জামান সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন—ঝরে গেল আরো একটি উত্তাল তারুণ্য। অসম্ভব ভদ্র এই ছেলে কঠিন পরিশ্রম করে নিজের চেষ্টায় ক্যামেরা সহকারী থেকে স্টেডিক্যাম অপারেটর হয়েছিল। কিছুদিন আগে এসেছিল দেখা করতে। ওর ডেমো রিল এবং স্টেডিক্যাম দেখাতে। আমাকে এই করোনাকালেও কতবার ফোন দিয়েছে, তার নানা স্বপ্ন ও ইচ্ছার কথা শোনাতে। তার পরিবার, বন্ধু, সহকর্মী সবার অনেক ক্ষতি হয়ে গেল।


তাছাড়া চিত্রনায়ক আমান রেজা, চলচ্চিত্র পরিচালক সৈকত নাসির, নঈম ইমতিয়াজ নেয়ামুল, শিহাব শাহিন, নাট্যনির্মাতা কাজল আরেফিন অমিসহ অনেকে শোক প্রকাশ করেছেন।


চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলাম বলেন—কলকাতায় এসকে মুভিজের সহকারী ক্যামেরাম্যান হিসেবে দীর্ঘদিন কাজ করেন রাহাত। দেশে ফিরে আসার পর আমার সহকারী হিসেবে কাজ শুরু করেন তিনি। ‘ডুব’ সিনেমার কাজ করার সময় রাহাতের সঙ্গে আমার প্রথম পরিচয়। পরে স্টেডিক্যাম নিয়ে কাজ শুরু করেন রাহাত।


রাহাত বেশকিছু চলচ্চিত্রে স্টেডিক্যাম চালিয়েছেন। এ তালিকায় রয়েছে—‘ডুব’, ‘নবাব এল এল বি’, ‘গাঙচিল’, ‘মুক্তি’ প্রভৃতি।

ads

Our Facebook Page